অনলাইন ইনকাম করতে আগ্রহী?

আপনি নিশ্চয় গুগলে অনেক খুঁজাখুঁজি করেছেন.. কিভাবে অনলাইন এ টাকা আয় করা যায় / ইনকাম এপ / অনলাইন ইনকাম / ঘরে বসে কিভাবে টাকা ইনকাম করা যায় ইত্যাদি ইত্যাদি। হয়ত আমার এই লেখাটাও গুগলে খুঁজাখুঁজি করার পরই পেয়েছেন। তাহলে আপনাকে আমার পেইজে স্বাগতম।
অনেকেই আছে যারা লেখাপড়া করার পরও বেকার বসে আছে কোনো কাজের অফার পাচ্ছে না। আর ইন্টারনেট এ আউটসোর্সিং এর চিন্তাভাবনা করছে। আপনি হয়ত ইউটিউব / গুগলে সার্চ করে অনেক ভিডিওই পাবেন কিন্তু তারা সঠিক পথ দেখায় না। ভিউ আর সাবস্ক্রাইব বাড়ানোর জন্য আপনাদের ঘুরপাক খাওয়ায়।

একসময় আমিও গুগলে, গুগল প্লে স্টোরে এসব জিনিশ অনেক খুঁজাখুঁজি করতাম,কিন্তু এক্টাতেও তেমন কোনো সফলতা খুঁজে পাইনি। এক রাশ হতাশাই পেয়েছি। অনলাইনে ইনকামের হাতে গণা কিছু ভাল ওয়েবসাইট থাকে যেখানে আপনি শুধু পেমেন্ট ই না ভাল পেমেন্ট পাবেন। পার্টটাইম যব থেকে ফুল টাইম যবের কথাও ভাবতে পারেন। বাংলাদেশের অনেক মানুষিই এখন এসব অনলাইনে আয় করে থাকে। কিন্তু আপনাকে সঠিক পথটি বাছতে হবে।

অনলাকে ভাল টাকা আয় করার জন্য আমি আপনাদের দুইটি পথ দেখাবো। আপনি চাইলে এদের এক্টিকে আপনি বাছাই করতে পারেন অথবা দুইটাই বেছে নিতে পারেন। হাজার থেকে শুরু করে লাখ টাকাও ইনকাম করতে পারেন। তবে হ্যা অবশ্যই আপনাকে সময় এবং মেধা দুই খাটাতে হবে।
 ১. ব্লগ: ব্লগের কথা ত শুনেছেন ই হয়ত। ২০১৭ সালে এডসেন্স অনুমোদন দিয়েছে যে এখন থেকে বাংলা লেখাতেও গুগল তাদের এড দেখাবে। এটা দেখার পর ত বাঙ্গালিরা অনেক খুশি, কারণ বাংলা লিখেও আপনি আয় করতে পারবেন। তাহলে আর দেরি কেন?  এখনি খুলে ফেলুন আপনার প্রথম ফ্রি ওয়েবসাইট। এ নিয়ে ইউটিউব এ অনেক ভিডিও পাবেন। তাও ভাল ভিডিও খুজে না পেলে আমাকে জানাতে পারেন।
 2. ইউটিউব : এখানে আপনি ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারেন। এখানে আপনাকে ইউটিউব এর কমিউনিটি গাইডলাইন মেনে ভিডিও আপলোড করতে হবে। ১২ মাসের মধ্যে আপনি যদি ৪০০০ ঘন্টা ওয়াচটাইম সাথে ১০০০ সাবস্ক্রাইব অর্জন করতে পারেন তাহলে আপনার চ্যানেল টি রিভিউ করে আপনাকে মনিটাইজেশন দিবে। বাকিটা ইতিহাস।

*বি:দ্র: উপরের দুইটি ক্ষেত্রই গুগলের সাইট। আর এক্ষেত্র আপনাকে অনেক নিয়ম মানতে হবে। অন্যের লেখা কিংবা ভিডিও কপি করলে আপনাকে কপিরাইট স্ট্রাইক দিতে পারে এবংকি আপনার চ্যানেল বা ব্লগ টি বন্ধ করে দিতে পারে।

কোনো কিছু বুঝতে সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি সাইফুল আছি আপনাদের সাথে।



get 5000 likes easily 

1 comment:

Theme images by imagedepotpro. Powered by Blogger.