ভারত হারলে জিতে যায় বিশ্ব!

ভারত হারলে কেন এত খুশি লাগে?

অন্য দেশ হারলে এত খুশি লাগে না কেন ?

ভারতের সাথে কিসের, কেন আমাদের শত্রুতা?

ভারত হারলে কেন প্রতিবেশী দেশগুলা ঈদের আনন্দ পায়?

এই প্রশ্নগুলোর উত্তর হয়ত আপনার অজানা নয়। আর যারা যানেন না তারা হয়ত বাংলাদেশ ভারতের আগের ম্যাচগুলো ভালোভাবে দেখেন নি? সাব্বিরের রান আউট, মাহমুদুল্লার ছক্কাকে আউট দেয়া আরও কত কি!  সেদিন থেকেই হয়ত এদেশের মানুষ ভারতকে তার প্রতিপক্ষ হিসেবে বিবেচনা করে।
শুধু কি তাই ভারতের পত্রিকা গুলো, ভারতের সাংবাদিক, ভারতের দর্শক রা যেন অন্য দলগুলোকে দলই মনে করে না। তাদেরকে নিয়ে হাসাহাসি করে ট্রল বানায়।

ভারত জিতলে জিতে যায় আইসিসি, আর ভারত হারলে জিতে যায় বিশ্ব।

আপনারা সবাই জানেন ভারত এবার প্রথম হয়ে গ্রপের খেলা শেষ করেছিলো। আর নিউজিল্যান্ড শেষ ৩ ম্যাচ হেরে ৪ হয়ে সেমিফাইনাল এ ওঠে। ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে ওঠে আর ভারত বিশ্বকাপ থেকে বিদায় নেয়।

এবারের ২০১৯ বিশ্বকাপ এ প্রত্যেক দল প্রত্যেক দলের সাথে খেলবে এটাও ভারত নির্ধারণ করেছিল। তাই এবারের বিশ্বকাপ এর কাঠামো পরিবর্তন হয়েছে। কিন্তু, ভারত সেমিফাইনাল থেকে বিদায় নেয়ার পর এখন নাকি পরের বিশ্বকাপ আইপিএলের মত হবে। মানে ১ নাম্বার ও ২ নাম্বার দল আরও একটি ম্যাচ খেলার সুযোগ পাবে।

বিশ্বকাপ শুরুর পূর্বে অস্ট্রেলিয়া দলের সাথে একটি খেলার আয়োজন করেছিল ভারত। আপনারা সবাই হয়ত দেখেছিলেন। সাবেক ক্রিকেটার বিরেন্দার সেবাগ অস্ট্রেলিয়ান দের নিয়ে একটি এড বানিয়েছিল যেটাতে তারা দেখিয়েছিল অস্ট্রেলিয়ান রা বাচ্চা আর তাদের সাথে খেলতে এসেছিল। সেই সিরিজটা তারা অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল। আর বিজয় উল্লাস করেছিল বিশ্ব।

বাংলাদেশের সাথেও এমন একটা ট্রল করেছিল মনে আছে?
মনে থাকার ই কথা। এটাও মনে থাকার সে সিরিজটাও ভারত হেরেছিল বাংলাদেশের কাছে। দারুণ না?

এতে সন্দেহ নেই ভারতে অনেক বিশ্ব মানের খেলোয়াড় রয়েছে কিন্তু তাদের অহংকার আএ অন্যকে ছোটকরে দেখার কারনেই মানুষ তাদের প্রতিপক্ষ ভাবেন। 

1 comment:

  1. ভারত জিতলে জিতে যায় আইসিসি 😆

    ReplyDelete

Theme images by imagedepotpro. Powered by Blogger.