How to enabled youtube custom thumbnail // বাংলায়


Custom thumbnail is a snapshot of your video.

থাম্বনেইল যত সুন্দর হয় ভিও তত ভাড়ে।তাই, সব ইউটিউবার রাই চায় যেন তার ভিডিওর থাম্বনেইল্টা যেন অনেক সুন্দর হয়।

সাধারণত আপনাকে ইউটিউব থেকে ৩ টি থাম্বনেইল দেওয়া হয়। কিন্তু, আপনি চাইলে আপনার ইচ্ছামত একটি থাম্বনেইল বসাতে পারেন।আর এটাকেই বলে কাস্টম থাম্বনেইল। তবে, মনে রাখবেন আপনি যে থাম্বনেইলটি ব্যবহার করছেন সেটা যেন অবশ্যই আপনার ভিডিও সম্পর্কিত হয়। আর আপনি যদি ভিডিওর বাহির থেকে থাম্বনেইল সেট করেন তাহলে কিন্তু আপনার চ্যানেল স্ট্রাইক খেতে পারে।সবচেয়ে ভাল হয় আপনি যদি ভিডিওর ভেতর থেকে একটি স্ক্রিনশট  থাম্বনেইল হিসেবে দেন।


থাম্বনেইল সেট করতে চাইলে আপনাকে প্রথমে আপনার ইউটিউব চ্যানেল টাকে ভেরিফাই করতে হবে। আপনাকে আপনার ইউটিউব চ্যানেল ভেরিফাই করতে একটি কম্পিউটার এর প্রয়োজন। আর আপনি যদি এন্ড্রয়েড ফোন ব্যবহার করে চ্যানেল ভেরিফাই করতে চান তাহলে আপনার ফোন্টিকে ডেস্কটপ মুড করে নিন। প্রথমে আপনার চ্যানেলের ক্রিয়েটিভ স্টুডিও তে যান দেখুন লেখা আছে verify this channal সেখান থেকে আপনি আপনার মোবাইল নাম্বার দিয়ে আপনার চ্যানেল টি ভেরিফাই করতে পারেন।
আপনার চ্যানেল ভেরিফাই হয়ে গেলে custom thumbnail enabled লিখা আসবে।

কাস্টম থাম্বনেইল এনাবল হয়ে গেলে আপনি চাইলে একটি এন্ড্রয়েড এপের সাহায্যেও কাস্টম থাম্বনেইল চেঞ্জ করতে পারবেন। সেই এপ্টির নাম হলো creative studio. এমন কোনো ইউটিউবার হয়ত আপনি হয়ত খুজে পাবেন না যে এই সফটওয়্যার টি ব্যবহার করে না।
তাই এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেবেন।

-------------------------------
-------------------------------
যে কোনো সমস্যা থাকলে প্রশ্ন করতে পারেন।
* ধন্যবাদ *

1 comment:

Theme images by imagedepotpro. Powered by Blogger.